Home International শর্ত পূরণ হলেই এমবাপ্পেকে ছেড়ে দেবে পিএসজি

শর্ত পূরণ হলেই এমবাপ্পেকে ছেড়ে দেবে পিএসজি

সব গুঞ্জন সত্যি করে অবশেষে পিএসজির (প্যারিস সেইন্ট জার্মেইন) ক্রীড়া পরিচালক লিওনার্দো স্বীকার করেছেন যে, কিলিয়ান এমবাপ্পে ক্লাব ছাড়তে চান। পাশাপাশি রিয়াল মাদ্রিদে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন যে সেটিরও ইঙ্গিত দেন। বুধবার (২৬ আগস্ট) ফরাসি সংবাদমাধ্যম আরএমসি স্পোর্তের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

রিয়ালের কাছ থেকে যে প্রস্তাব গেছে সেটি স্বীকার করে লিওনার্দো বলেন, এমবাপ্পে যেতে চাইলে পিএসজি তাকে আটকাবে না। কিন্তু তার চাওয়ামতো দলবদল হবে না। তাকে নিতে চাওয়া ক্লাবগুলোকে আগে পিএসজির চাওয়া পূরণ করতে হবে।

No description available.

‘‌‌সে ক্লাব ছাড়তে চায় যে তা পরিষ্কার। দলবদলের সময় (৩১ আগস্ট) শেষ হওয়ার এক সপ্তাহ আগে আমরা পরিকল্পনা বদলাবো না। এমবাপ্পে যেতে চাইলে টেনে ধরবো না। তবে আমাদের শর্ত পূরণ করতে হবে।’

পিএসজির ক্রীড়া পরিচালক বলেন, আমরা সব সময় এমবাপ্পেকে ধরে রাখার চেষ্টা করেছি। তার সঙ্গে চুক্তিও নবায়ন করতে চেয়েছি। সেটাই আমাদের লক্ষ্য। তাকে দুটি প্রস্তাব দেওয়া হয়েছে। একটি হলো- দুই মাস আগে বলেছি যে স্কোয়াডের ভালো মানের খেলোয়াড়দের সমান বেতন তাকে দেওয়া হবে। অন্যটি সম্প্রতি, ভালো মানের খেলোয়াড়দের চেয়েও বেশি বেতনের প্রস্তাব তাকে দেওয়া হয়েছে। ওর কাছে এটাই প্রমাণ করতে চেয়েছি যে, সে আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আমাদের প্রকল্পের কেন্দ্রেও সে।

এদিকে, স্প্যানিশ গণমাধ্যম ‘মার্কা’ নিশ্চিত করেছে, বিশ্বকাপজয়ী ফরাসি তারকাকে দলে আনতে পিএসজির টেবিলে ১৬০ মিলিয়ন ইউরোর (প্রায় ১৬০০ কোটি টাকা) প্রস্তাব রেখেছেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। তবে সেটি প্রত্যাখান করে দিয়েছে ফরাসি জয়ান্টরা। তাদের চাওয়া আরও বেশি।

সেটিও স্বীকার করেন লিওনার্দোও। তিনি বলেন, ‘হ্যাঁ, আমরা মৌখিকভাবে তাদের প্রস্তাব না বলে দিয়েছি। রিয়ালের প্রস্তাবিত অর্থটা পিএসজির প্রত্যাশিত অর্থের চেয়ে অনেক কম।

No description available.

এবারের গ্রীষ্মকালীন বাজারে দারুণ সব খেলোয়াড় নিয়ে স্বপ্নের দল গড়েছে পিএসজি। সেটি কাউকে নষ্ট করতে দেবেন না জানিয়ে তিনি আরও বলেন, এমবাপ্পের যে দাম হওয়া উচিত, রিয়ালের প্রস্তাবটা তার চেয়ে অনেক কম। আমরা এখনো মোনাকোর কাছে দেনা আছি। তাই এই প্রস্তাব যথেষ্ট না।

২০১৭ সালে মোনাকো থেকে এমবাপ্পেকে ১৮ কোটি ইউরোতে কিনে এনেছিল পিএসজি। তাই ক্লাবটির এখন চাওয়া সেই অর্থের কাছাকাছি অঙ্ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here